নিবন্ধ সর্ম্পকিত

প্রথম go.priyo.com এ ফেসবুকের মাধ্যমে লগইন করুন।আপনার প্রোফাইলটির সকল তথ্য যথাযথ ভাবে পূরণ করুন।হোমপেইজ থেকে writer নামক আইকনটিতে ক্লিক করুন। নতুন যে পেইজটি দেখতে পাবেন,সেখানে একদম উপরে বাম দিকে Start Writing বাটনে ক্লিক করুন।অথবা আপনার ড্যাশবোর্ড থেকে Create New Post নামক অপশনটিতে গিয়ে আপনার লেখাটি পোস্ট করুন।
  • ১. প্রথমে আপনার একাউন্টে লগইন করুন
  • ২. ড্যাশবোর্ড থেকে Create New Post - বাটনে ক্লিক করুন
  • ৩. আপনার নিবন্ধের টাইটেল লিখুন
  • ৪. ক্যাটাগরি অপশন থেকে ক্যাটাগরি নির্বাচন করুন
  • ৫. নিবন্ধটির বিস্তারিত লিখুন
  • ৬. Primary Image ক্লিক করে সুন্দর কপিরাইট মুক্ত ছবি নির্বাচন করুন
  • ৭. তারপর Submit to Publish- বাটনে ক্লিক করুন

আমাদের একজন এডিটর আপনার নিবন্ধটি পর্যালোচনা করবে। সবকিছু ঠিক থাকলে আপনার নিবন্ধটি প্রিয়.কম- এর ওয়েবসাইটে প্রকাশিত হবে।

প্রথমত, আপনার নিবন্ধটি একবার সাবমিট হয়ে গেলে যতক্ষন পর্যন্ত আমাদের এডিটর আপনার নিবন্ধটি পর্যবেক্ষন না করবে ততক্ষন পর্যন্ত সম্পাদনা/এডিট করা যাবে না। সম্পাদক যদি মনে করেন,আপনার এই নিবন্ধটি নতুন করে এডিট করা দরকার,তিনি এটাকে আবার আপনার প্রোফাইলে ফেরত পাঠাবেন এবং আপনি সেটা আপনার My Post সেকশনে অন্যান্য ড্রাফটের সাথে দেখতে পারবেন।
আপনার নিবন্ধটি একবার প্রকাশিত হয়ে গেলে ডিলিট করা যাবে না। আপনার

ড্যাশবোর্ডে আপনার সকল নিবন্ধগুলো প্রকাশিত কিংবা অপ্রকাশিত অবস্থায় দেখতে পাবেন। প্রকাশিত

কিংবা অপ্রকাশিত কোনও নিবন্ধ ডিলিট করা যাবে না।

আপনি আপনার সকল নিবন্ধগুলো My Posts বাটনে ক্লিক করলে দেখতে পাবেন। সেখানে প্রকাশিত কিংবা অপ্রকাশিত সকল নিবন্ধ দেখতে পাবেন।
বর্তমানে সমর্থিত ইমেজ ফরম্যাটগুলো হল -GIF, JPG, JPEG এবং PNG। উল্লেখিত ফরম্যাটগুলোর ছবি/ইমেজ আপনি আপনার নিবন্ধে ব্যবহার করতে পারবেন।
আপনার নিবন্ধটি প্রকাশিত হওয়ার পরে কিংবা সাবমিট করার পর শিরোনাম পরিবর্তন করতে পারবেন না। তাই লেখাটি সর্ম্পূণ হলে আগে Save as Drafts এ সংরক্ষণ করুন। নিবন্ধটির সবকিছু ঠিক থাকলে নিশ্চিত হয়ে Submit to Published বাটনে ক্লিক করুন।
খুব সহজেই আপনি আপনার পোস্টে কিংবা নিবন্ধে ছবি যোগ করতে পারবেন।

Create New Post বাটনে ক্লিক করার পর সব কিছু ঠিকমত লেখা হয়ে গেলে নিচে Primary Image কলামে Upload Single Image বাটনে ক্লিক করে ছবি নির্বাচন করুন।

একাধিক ছবি যোগ করতে চাইলে More Images কলামে Upload Multiple Image বাটনে ক্লিক করুন এবং ছবি নির্বাচন করুন।


প্রকাশনা সর্ম্পকে

আপনার নিবন্ধ/ পোস্ট জমা দেওয়ার পর, আমাদের একজন এডিটর দ্বারা পর্যবেক্ষন করা হবে। যদি আমাদের নীতিমালা অনুযায়ী নিবন্ধটি লেখা হয় তাহলে ২৪ ঘন্টার মধ্যে অনুমোদন করা হয়। অপেক্ষা করুন আপনার নিবন্ধ প্রকাশিত হলে আপনাকে একটি নিশ্চিতকরণ ইমেইল পাঠানো হবে।

আর যদি নিবন্ধটি নীতিমালা বিরোধী হিসাবে জমা হয় তাহলে আপনার নিবন্ধ/পোস্ট অপ্রকাশিত থেকে যাবে এবং আপনাকে এই সর্ম্পকে অবহিত করা হবে।

না, একবার আপনার নিবন্ধটি প্রিয়.কম-এ প্রকাশিত হলে আপনি অন্যত্র প্রকাশ করতে পারবেন না। আমরা চাই আমাদের সকল প্রকাশিত নিবন্ধ/পোস্ট নকল কিংবা প্রতিলিপি অথবা অনুলিপি প্রকাশিত না হোক। 

আপনার নিবন্ধ/পোস্ট আমাদের ওয়েবসাইটে প্রকাশিত হওয়ার পর অন্য কোথাও আপনি উক্ত নিবন্ধ/পোস্ট প্রকাশ করলে তাৎক্ষনিক আপনার নিবন্ধ/পোস্ট সয়ংক্রিয়ভাবে মুছে যাবে। এবং সেইসাথে আপনার একাউন্টটি ব্লক করে দেওয়া হবে।

না, এটা সম্পূর্ণ নিষেধ। আপনার নিবন্ধ/পোস্ট যদিও অন্য কোনও ওয়েবসাইট কিংবা ব্লগে প্রকাশিত হয়ে থাকে, কিংবা অন্যের নিবন্ধ/পোস্ট চুরি করে আমাদের ওয়েবসাইটে প্রকাশিত করা যাবে না। যদি এরকম কোনও কিছু আমাদের এডিটর টিম পায়, তাহলে সংশ্লিষ্ট ব্যবহারকারী/ পোস্ট প্রদানকারীকে পোর্টাল থেকে ব্লক করে দেওয়া হবে।

ইনকাম ও টাকা উত্তোলন

জ্বী, অবশ্যই। আপনার প্রতিটি নিবন্ধ/পোস্ট এর জন্য আপনাকে টাকা প্রদান করা হবে। আপনার প্রতিটি নিবন্ধ/পোস্ট প্রকাশিত হওয়ার ৩০দিন পর্যন্ত ওই নিবন্ধ/পোস্ট থেকে অর্জিত পেজভিউ (Page view-যতবার পঠিত হবে) -এর ভিত্তিতে আপনার একাউন্টে স্বংয়ক্রিয় পদ্ধতিতে জমা হতে থাকবে।

সুতরাং আপনার নিবন্ধ/পোস্ট সোস্যাল মিডিয়াতে শেয়ার করুন। 

আপনার অর্জিত টাকা আপনার একাউন্টে চূড়ান্ত হলে, প্রাপ্ত টাকা আপনি যেকোন দিন তুলতে পারবেন। বাংলাদেশে অনেক পেমেন্ট সিস্টে আছে, আমরা শুধু ডিজিটাল পেমেন্ট গুলো সমর্থন করি। সেক্ষেত্রে আইপে বাংলাদেশের একাউন্ট প্রয়োজন হবে। অর্থাৎ আপনার অর্জিত টাকা উত্তোলন করতে হলে আইপে একাউন্ট প্রয়োজন হবে।

আইপে-তে সাইনআপ করতে এখানে ক্লিক করুন https://www.ipay.com.bd/signup

জ্বী না। আপনার নিবন্ধ/পোস্ট এর জন্য এককালীন কোনও টাকা প্রদান করা হবে না। শুধু মাত্র পেইজভিউর ভিত্তিতে সয়ংক্রিয়ভাবে আপনার একাউন্টে প্রতিদিন আনুমানিক উপার্জিত টাকা আপনার একাউন্টে যোগ হতে থাকবে।

আইপে বাংলাদেশের ডিজিটাল একটি পেমেন্ট প্ল্যাটফর্ম। প্রিয়.কম শুধু মাত্র ডিজিটাল পেমেন্ট প্ল্যাটফর্ম সমর্থন করবে। কিভাবে আইপে একাউন্ট খুলবেন?

বিস্তারিত- https://www.ipay.com.bd/help